| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ধর্ম উপদেষ্টার সাথে খেলাফত আন্দোলনের সাক্ষাত; ৮ দফা প্রস্তাবনা


ধর্ম উপদেষ্টার সাথে খেলাফত আন্দোলনের সাক্ষাত; ৮ দফা প্রস্তাবনা


রহমত নিউজ     23 September, 2024     07:55 PM    


অন্তর্বতীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন খেলাফত আন্দোলনের ৭ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল।

সোমবার  (২৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে বারোটা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ সচিবালয়ে ধর্ম উপদেষ্টার কার্যালয়ে খেলাফত নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন ধর্ম উপদেষ্টা।

খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজীর নেতৃত্বাধীন প্রতিনিধিদলে ছিলেন দলের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা মীর ইদরীস, হাজী জালালুদ্দীন বকুল, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর সেক্রেটারী মোফাচ্ছির হোসাইন।

মতবিনিময় পর্বে খেলাফত আন্দোলন নেতৃবৃন্দ বায়তুল মোকাররমে নতুন খতিব, শিক্ষা কমিশনসহ সকল সংস্কার কমিশনে যোগ্য আলেমদের নিয়োগ, পবিত্র হজের খরচ কমানো, সরকার নিয়ন্ত্রিত ও মডেল মসজিদগুলোতে বিজ্ঞ মুত্তাকী আলেমদের ইমাম ও খতীব হিসেবে নিয়োগ, দেশের প্রত্যেক মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের জন্য রাষ্ট্রীয় ভাতা চালু, দেশের উত্তরাঞ্চল ও পার্বত্যাঞ্চলগুলোতে ইসলামের দাওয়াত প্রদানে অদৃশ্য বাধা দূরীকরণ, আলেম-উলামা-দ্বীনদার মুসলমানদের উপর দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার, ওয়াজ মাহফিল ও মসজিদ-মাদরাসাগুলোর কমিটিকে রাজনৈতিক প্রভাবমুক্ত ও বেনামাযী এবং দুর্নীতিবাজমুক্তকরণে ধর্ম উপদেষ্টাকে কার্যকর ভুমিকা রাখার আহবান সংবলিত ৮ দফা প্রস্তাবনা পেশ করেন।

মাননীয় ধর্ম উপদেষ্টা খেলাফত আন্দোলন নেতৃবৃন্দের প্রস্তাবনাসমূহের উপর বিস্তারিত আলোকপাত করেন এবং কিছু প্রস্তাবনার উপর ইতোমধ্যেই কাজ চলছে বলে জানান। কিছু বিষয়ে সামনে পদক্ষেপ হাতে নেওয়া হবে বলে জানান তিনি। তিনি প্রস্তাবনাসমূহের উপর খেলাফত আন্দোলন নেতৃবৃন্দকেও কাজ করার আহবান জানান।